ট্যাংক ধ্বংস করে রুশ সৈনিক পেলেন মিলিয়ন রুবল পুরস্কার

ইউক্রেনে একটি রণক্ষেত্রে জার্মানির তৈরি লেপার্ড ট্যাংক ধ্বংসকারী একজন রাশিয়ান সৈনিককে একটি ব্যক্তিগত ফাউন্ডেশন এক মিলিয়ন রুবল পুরস্কার দিয়েছে। মার্কিন মুদ্রায় যা প্রায় ১১ হাজার ৮৪২ ডলার। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আজ মঙ্গলবার (২০ জুন) এ তথ্য জানিয়েছে।

একটি ভিডিও প্রকাশ পেয়েছে, যেখানে সৈনিক আন্দ্রেই ক্রাভতসভ হাসপাতালের বিছানায় বসে আছেন এবং গ্রিকো-রোমান কুস্তিতে তিনবারের অলিম্পিক চ্যাম্পিয়ন আলেক্সান্ডার ক্যারেলিনের কাছ থেকে পুরস্কারের সনদ গ্রহণ করছেন।

তবে ক্রাভতসভ কখন এবং কোথায় ট্যাংকটি ধ্বংস করেছিলেন বা হাসপাতালে তাকে কী চিকিৎসা দেওয়া হচ্ছে তা জানায়নি মন্ত্রণালয়। ভিডিওতে তার ডান হাত ছিল না।

রাশিয়া বলেছে, এই মাসের শুরুতে ইউক্রেন পাল্টা আক্রমণ শুরুর পর থেকে তাদের বাহিনী কিছু সংখ্যক জার্মানির নির্মিত লেপার্ড এবং মার্কিন সরবরাহকৃত ব্র্যাডলি যুদ্ধযান ধ্বংস করেছে। তবে স্বাধীনভাবে এ সংখ্যা যাচাই করা যায়নি।

প্রতিরক্ষা মন্ত্রণালয় গত সপ্তাহে বলেছে, ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকে তারা ১০ হাজারেরও বেশি রাশিয়ান সেনাদের ব্যক্তিগত বোনাস প্রদান করেছে। ইউক্রেনীয় বা পশ্চিমা সরবরাহকৃত যুদ্ধ সরঞ্জাম ধ্বংস বা আটকের জন্য এ পদক্ষেপ নেওয়া হয়েছে। বোনাসের হার হিসাবে তারা জানিয়েছে, একটি ট্যাংকের জন্য এক লাখ রুবল এবং একটি বিমানের জন্য তিন লাখ রুবল রুবল।

জানা যায়, বোনাসটি উদ্যোক্তাদের একটি বেসরকারি গোষ্ঠীর মাধ্যমে প্রতিষ্ঠিত একটি তহবিল থেকে প্রদান করা হয়েছিল।

কিছু রাশিয়ান ব্যবসা কিভাবে ইউক্রেনে ক্রেমলিনের সামরিক অভিযানের প্রতি তাদের আনুগত্য প্রকাশ্যে প্রদর্শন করার উপায় খুঁজছে এটি তার একটি উদাহরণ।_রয়টার্স

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //